কবি ফেরদৌস নাহারকে অভিনন্দন!

কবিতার জন্য একটা জীবন হেঁটেছো নিরন্তর। ভালোবাসা কতটা গাঢ় হলে সম্ভব অতটা ধ্যানমগ্নতা তালুবন্দী করা? শুধু কবিতার জন্য। এও সম্ভব! কবিতা, শুধুই কবিতাকে ভালোবেসে সম্ভবের যাবতীয় শব্দ-বাক্যে সপাটে মেলে ধরেছো কবিতার সাথে উদযাপনযোগ্য জীবনের পাণ্ডুলিপি। দেরিতে হলেও যোগ্যতার স্বীকৃতি এলো—যোগ্যতম অগ্রজ কবির স্মৃতির হাত ধরে। কবি কে সম্মানিত করা মানে কবিতাকেই সম্মানিত করা। যোগ্য মানুষের পুরস্কার প্রাপ্তি ভীষণ আনন্দের– তোমার আনন্দে আমাদের জয়ধ্বনি মিশিয়ে দিচ্ছি। কবি রফিক আজাদ স্মৃতি পুরস্কার ২০২২পুরস্কার প্রাপ্তিতে অভিনন্দন

পথের আনন্দ কুড়িয়ে ফেরা প্রিয় কবি ফেরদৌস নাহার। যাঁরা তোমায় যোগ্য হিসেবে মনোনীত করলেন তাঁদের প্রতি শ্রদ্ধা।

– নাহার তৃণা
১৪/০২/২০২২

জানি, কোনোদিন কোনো প্রাপ্তির আশায় কবিতাপথের যাত্রী হও নি তুমি। কবিতার একনিষ্ঠ শ্রমণ, পথ ও পাখিজন্মের কবি প্রিয় ফেরদৌস নাহার, তোমাকে অভিবাদন। ‘কবি রফিক আজাদ স্মৃতি পর্ষদ’ পুরস্কার ২০২২-এ পুরস্কৃত হলে তুমি। পর্ষদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা রইল আমাদের। প্রিয় কবি, বসন্তের আনন্দবার্তা তোমাকে আরো কবিতালগ্ন করুক। তোমার উড়ালডানায় যোগ হোক ভ্রমণ ও ভালোবাসার অযুত পালক।

– সাবেরা তাবাসসুম
১৪/০২/২০২২

‘কবি রফিক আজাদ স্মৃতি পুরস্কার ২০২২’ পেলেন আমার অত্যন্ত প্রিয় কবি ফেরদৌস নাহার। এই কবির কবিতার ভিন্ন কণ্ঠস্বরকে স্বীকৃতি দেবার জন্য, ধন্যবাদ জানাই কবি রফিক আজাদ স্মৃতি পর্ষদকে। অভিনন্দন প্রিয় কবি

– অমিত রাজগুরু
১৪/০২/২০২২

সমস্ত জীবন ধরে শব্দ খোঁড়েন কবি। বোধ আর ভাবনা আর নিষ্ঠা আর জীবন দিয়ে রচনা করেন সাহিত্য। বিশ্বাস করেন একদিন তার সুগন্ধিতে মশগুল হবে মানুষ। হয়ত হবেনা। হয়ত পাতি বুর্জোয়া থেকে কমরেড হলেও হতে পারে কেউ, হয়ত খুনের চাদর ফেলে দিয়ে তুলে নেবে গোলাপের চাষ….ভাবতে থাকেন কবি। অনন্ত সুন্দরের অসম্ভব বেদনার দীর্ঘ সেতু রচনা করতে থাকেন। অর্থ নয় কীর্তি নয় আরো এক বিপন্ন বিস্ময় তাদের অন্তর্গত রক্তের ভেতরে খেলা করে। যৎসামান্য সম্মান আর প্রাপ্তির বিভায় কখনো কখনো উদ্ভাসিত হয় ক্ষয়িত চাঁদ, হয়না বলো সাকিরা।

কবি ফেরদৌস নাহার ও কবি ফারুক মাহমুদের কবিতায় অবদানের জন্য কবি রফিক আজাদ স্মৃতি পুরষ্কারে ভূষিত করায় আন্তরিক অভিনন্দন ও ভালোবাসা জানাই।
জয় হোক কবিতার। সুন্দরের। মানুষের।

– শাকিরা পারভীন সুমা
১৪/০২/২০২২

Facebook Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to Top